You are currently viewing বছরের অন্যতম বড় অনলাইন টেক ফেস্ট Texhibition 2021

বছরের অন্যতম বড় অনলাইন টেক ফেস্ট Texhibition 2021

  • Post author:

IEEE YESIST12 এর প্রিলিমিনারী রাউন্ড হিসাবে RoboAdda ও বিজ্ঞানের জন্য ভালোবাসা আয়োজন করতে যাচ্ছে Texhibition নামে একটি বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনলাইন প্রজেক্ট প্রদর্শনী প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার বিজয়ীদের জন্য থাকছে বাংলাদেশ হাই টেক পার্ক অথিউরিটির থেকে ১ লক্ষ টাকার প্রাইজমানি। আর সরাসরি IEEE YESIST12 গ্লোবাল ফাইনালে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ, যেখানে ৩০টির বেশী দেশ থেকে প্রতিযোগীরা অংশগ্রহন করবে। 

এই আয়োজনে প্রতিযোগীরা বয়সভিত্তিক দুটো ক্যাটাগরিতে অংশ নিতে পারবে। 

১। জুনিয়র আইন্সটাইনঃ এই ক্যাটাগরিতে ১২-১৭ বছর বয়সীরা (সাধারনত স্কুল-কলেজের শিক্ষার্থীরা) অংশ নিতে পারবে। 

২। ইনোভেশন চ্যালেঞ্জঃ এই ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অন্যান্যরা অংশ নিতে পারবে।

উল্লেখ্য, প্রতিযোগিতায় অংশ নিতে কোনো রেজিস্ট্রেশন ফির প্রয়োজন নেই। এছাড়া প্রতিযোগীদের জন্য মাইক্রোসফট ক্লাউড স্কিল ট্রেনিং প্রোগ্রাম, প্রিমিমাম কোর্স সহ অনেক 

প্রতিযোগিরা তাদের প্রজেক্টের আইডিয়া জমা দিয়ে ১৫ আগস্টের মধ্যে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবে। এরপর ২০ আগস্টের মধ্যে প্রজেক্টের ভিডিও জমা দিতে হবে। তারপর অভিজ্ঞ মেন্টররা ৫ দিন ব্যাপী একটি ভার্চুয়াল বুটক্যাম্পের মাধ্যমে প্রতিযোগীদের প্রজেক্ট আরো উন্নত করতে সাহায্য করবেন। এরপর প্রতিযোগীরা জুরি বোর্ডের সামনে তাদের প্রজেক্ট উপস্থাপন করবেন এবং ৩০ আগস্ট সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষনা করা হবে। যেখানে দেশের খ্যাতনামা প্রযুক্তি সংশ্লিষ্ঠ ব্যাক্তিরা উপস্থিত থাকবেন।

রোবোআড্ডা বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীদের অন্যতম বড় কমিউনিটি প্লাটফর্ম, যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১০ হাজার নিয়মিত শিক্ষার্থী ও কর্মজীবীরা রোবোটিক্স, প্রোগ্রামিং, ওয়েব ডেভেলপমেন্ট, থ্রিডি ডিজাইন, সার্কিট ডিজাইন ইত্যাদি শিখছে। তারা আগ্রহীদের জন্য নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতা ও অ্যাডভ্যান্স টেকনোলজির উপরে ওয়ার্কশপ আয়োজন করছে। 

চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল মিলিয়ে নিজেকে এগিয়ে নিতে এবং আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার এটা অন্যতম বড় সুযোগ। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রযুক্তিপ্রেমীদের অংশগ্রহন বড় ভুমিকা রাখবে আশা করি। 

রেজিস্ট্রেশন করতে বা আরো জানতে https://roboadda.com.bd/texhibition/ এই এড্রেসে ভিজিট করুন।

Leave a Reply