You are currently viewing ৩য় বাংলাদেশ রোবট অলিম্পিয়াডে RoboAdda এর প্রতিযোগীদের সাফল্য

৩য় বাংলাদেশ রোবট অলিম্পিয়াডে RoboAdda এর প্রতিযোগীদের সাফল্য

  • Post author:

এবছর অনুষ্ঠিত ৩য় বাংলাদেশ রোবটিক অলিম্পিয়াড এ রোবট গ্যাদারিং প্রতিযোগিতায় জুনিয়র ক্যাটাগরি তে সারাদেশ থেকে একমাত্র ব্রোঞ্জ মেডেল অর্জন করায় মাহির তাজওয়ার কে অভিনন্দন। এছাড়াও চ্যালেঞ্জ ক্যাটাগরি থেকে একমাত্র অনারেবল মেনশন অর্জন করায় মাজেদুল ইসলাম নাইমকেও অভিনন্দন।

এবছর রোব-আড্ডার প্রযোজনায় আয়োজিত বেসিক লাইন ফলোয়িং ওয়ার্কশপ এ অর্ধশতাধিক শিক্ষার্থী কে বিনামূল্যে বেসিক লাইন ফলোয়িং রোবট বানানোর উপায়, এবং কোডিং সিস্টেম শেখানো হয়েছে। এদের মধ্য থেকে পরবর্তিতে রোবট গ্যাদারিং কে টার্গেট করা প্রতিযোগীদের আলাদা প্রশিক্ষন দেয়া হয়েছে এবং সহজ ধাঁচে কোডিং সিস্টেম এবং মেজ সলভ করার উপায় শেখানো হয়েছে। যার ফলশ্রুতিতে এবার এরা কঠোর পরিশ্রমের দ্বারা এই অভূতপূর্ব ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। যদিও বাজে ট্র‍্যাক এবং রোবটের অন্যান্য সমস্যার জন্য অনেক প্রতিযোগিই টাস্ক কমপ্লিট করতে পারেনি। তাদের উদ্দেশ্যে বলি, ভেঙে পড়োনা! সামনের দিনগুলোতে ভুলগুলো শুধরে নিয়ে আরও উন্নত সিস্টেমে প্রবলেম সলভ করতে পারবে এই আশা করছি। যেকোন প্রয়োজনে বা জিজ্ঞাসায় আমরা সবসময়ই পাশে আছি এবং থাকবো।

এছাড়াও এবার আমাদের দিকনির্দেশনায় জুনিয়র ক্যাটাগরিতে রোবট ইন মুভি এবং ক্রিয়েটিভ ক্যাটাগরি দুটিতেই স্বর্ণপদক পাবার গৌরব অর্জন করেছে মিসবাহ উদ্দিন ইনান এবং জাইমা জাহিন ওয়ারা। তোমাদেরকেও প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।

এবারের পদকধারীদের IRO তে ভালো ফলাফল বয়ে নিয়ে আসার শুভকামনা রইলো! 😊

আমাদের এই অল্প সময়ের যাত্রায়, এটা অনেক বড় একটি অর্জন। তোমাদের সফলতা আমাদের প্রচেষ্টাকে আরও বেগবান করবে। সব সময় তোমাদের সাপোর্ট করার জন্য আমরা দৃঢ়প্রতিজ্ঞ।

Leave a Reply